সিনে সমাচার

সংগীত পরিচালক সাবিনা ইয়াসমীন 

  সিনেঘর ওয়েব দল

২৬ ডিসেম্বর, ২০১৯
সাবিনা ইয়াসমীন

চমক জাগানিয়া খবর বটে। দীর্ঘ ক্যারিয়ারে চলচ্চিত্রে কেবল কণ্ঠই দিয়ে গেছেন প্রখ্যাত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীন। এবার ক্যারিয়ারের দীর্ঘ পর্ব শেষে চলচ্চিত্রের সংগীত পরিচালনায় নাম লেখালেন এই সংগীতশিল্পী। আর চলচ্চিত্রটি পরিচালনা করবেন আরেক বিখ্যাত অভিনেত্রী সারাহ বেগম কবরী।

গত বৃহস্পতিবার বাংলাদেশি গণমাধ্যম প্রথম আলোর বরাতে এই খবর পাওয়া যায়। পত্রিকাটি বলছে, গত বুধবার দুপুরে সাবিনা ইয়াসমীন খবরটির সত্যতা নিশ্চিত করেন। কবরী পরিচালিত এই তুমি সেই তুমি সিনেমার সংগীত পরিচালনা করবেন সাবিনা ইয়াসমীন।

এই পত্রিকাটিতে লেখা হয়েছে, সাবিনা ইয়াসমীনের গাওয়া অসংখ্য গানে সিনেমার পর্দায় ঠোঁট মিলিয়েছেন কবরী। চলচ্চিত্রের আঙিনায় দুজনের এক সঙ্গে কাজ করা থেকেই বুন্ধুত্ব।

এর আগেও সাবিনা ইয়াসমীন সংগীত পরিচালনার প্রস্তাব পেয়েছেন। কিন্তু তখন রাজি হননি। তবে বন্ধুর অনুরোধ আর ফেলতে পারেননি। সাবিনা ইয়াসমীন প্রথম আলোকে বলেন, ‘শুধু বন্ধুত্ব নয়, কবরী আমার গাওয়া অসংখ্য সিনেমার গানে ঠোঁট মিলিয়েছে। হাজারের তো বেশি হবে। বেশ কিছুদিন ধরে বলছিল। শুরুতে আমি না করছিলাম। শেষ পর্যন্ত অনুরোধ ফেলতে পারিনি।

সাবিনার সংগীত পরিচালনা নিয়ে কবরী বলেন, এই ছবি যখন করার সিদ্ধান্ত নিই, কাকে সংগীত পরিচালক হিসেবে নেব, তা নিয়ে অনেক ভেবেছি। কলকাতা ও ঢাকা—দুই জায়গা থেকেই চেষ্টা করেছি। একসময় ভাবলাম, আমাদের সময়ের কাউকে নেওয়া যায় কি না। দেখলাম, তাঁরা সবাই অসুস্থ। এরপর হঠাৎ মাথায় এল সাবিনা এক জীবনে এত গান গেয়েছে। এত এত গুণী সংগীত পরিচালকের সান্নিধ্য পেয়েছে। তাঁর সংগীতের মেধাও আমাকে মুগ্ধ করেছে। তাহলে কেন সাবিনা ইয়াসমীন হবে না? সে আমার ভালো বন্ধুও। তাঁকে আমি প্রস্তাব দিয়ে দেখি না। প্রস্তাব দিলাম। রাজি হচ্ছেই না। একটা সময় রাজি হয়েছে। যদিও গানগুলো নতুন প্রজন্মকে দিয়ে গাওয়াব। আমার গল্পের যে চাহিদা, তাতে সাবিনাই সবচেয়ে ভালো সংগীত পরিচালনা করতে পারবে।

এই তুমি সেই তুমি ছবির কাজ শুরু হবে আগামী ফেব্রুয়ারি মাসে। এটি সরকারি অনুদানে নির্মিত এই ছবি। সিনেমাটির মধ্য দিয়ে আবার পর্দায় জুটি হবেন সোহেল রানা ও কবরী। পরিচালনার পাশাপাশি ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনাও করেছেন কবরী।





আরও দেখুন

 খুঁজুন